1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভোটারদের ভোট দিতে হবে : ইসি আনিছুর

  • আপডেট টাইম : শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
  • ৮৯ বার পঠিত

অনলাইন ডেস্ক: নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, কোনো সিলেকশন হবে না। ভোট সুষ্ঠু, অবাধ ও সুন্দর হতে হবে। ভোটারের ভোট দিতে হবে। ব্যালট পেপারের যে অংশটা ভোটারকে দেওয়া হবে, সেটাতে আগে শুধু একটা সিল দিতে হতো। এবার সেখানে সহকারী প্রিসাইডিং অফিসারের স্বাক্ষর থাকতে হবে। এটাও আমরা নতুন সংযোজন করেছি আইনে। এটা ছাড়া জোর করে কেউ ভোট দিলেও সেই ভোট গণনা হবে না। সেই ভোট বাতিল এবং অবৈধ ভোট হিসেবে গণ্য হবে।
আজ শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুর পৌনে ১টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ভোটগ্রহণে নিয়োজিত কর্মকর্তাদের দায়িত্ব পালনে বিরত থাকার আহ্বান এবং কারা এমপি হবেন সেই তালিকা হয়ে গেছে- বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে ইসি আনিছুর বলেন, উনার কাছে যদি তালিকা থাকে প্রকাশ করতে বলেন। এটা আমরা বলব না কিছু। যারা নির্বাচনী দায়িত্ব পালন করছেন, তারা রাষ্ট্রের কর্মচারী। কোনো দলের বা সরকারের কর্মচারী না। সংবিধানে বলা আছে নির্বাহী বিভাগের সবার দায়িত্ব নির্বাচন কমিশনকে সহায়তা দেওয়া। নির্বাচন কমিশন যাকে যেখানে দায়িত্ব দেওয়া প্রয়োজন, তাকে সেখানে দায়িত্ব দিয়েছে। সেই দায়িত্ব যদি পালন না করে- অপরাধ যেটা হবে, সে অপরাধের জন্য তিনি দায়ী হবেন।
এ সময় নির্বাচন কমিশনারের সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন, বিজিবির ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সৈয়দ আরমান আরিফ ও ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশিক হাসান উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..